সংবাদ শিরোনাম
আখাউড়ায় চেয়ারম্যান প্রার্থী মুরাদের সভা থেকে বিরিয়ানি জব্দ বিজয়নগরে বিপুল পরিমাণ গাঁজা উদ্ধার ব্রাহ্মণবাড়িয়ায় হোন্ডা-সিএনজির মুখোমুখি সংঘর্ষ।। নিহত-১।। আহত-৫ শিক্ষার্থীদের উদ্ভাবনী প্রতিভার বিকাশ ঘটাতে হবে; ডিসি হাবিবুর রহমান ব্রাহ্মণবাড়িয়ায় উপকূল এক্সপ্রেসের হোসপাইপ ছিঁড়ে এক ঘন্টা ট্রেন চলাচল বন্ধ এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ- অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় ব্রাহ্মণবাড়িয়ায় সেরা বিজয়নগরে প্রতীক বরাদ্দের আগেই প্রচারনা চালানোর অভিযোগ চেয়ারম্যান প্রার্থী জাবেদের বিরুদ্ধে।। কারন দর্শানোর নোটিশ আদমপুরবাসী গতবার যেভাবে ভোট ও সহযোগিতা করেছেন আশা করি এবারও ভোট দিয়ে বিজয়ী করবেন ;লুৎফর রহমান মুকাই আলী আহ্সান উল্লাহ্ মাস্টারের শাহাদাত বাষির্কীতে বাউবির শ্রদ্ধা খিরাতলা-কাঞ্চনপুরবাসী আমার পরিবারের মানুষ; লুৎফর রহমান মুকাই আলী

বঙ্গবন্ধু তাঁর জীবনের শেষ রক্তবিন্দু দিয়ে দেশ ও দেশের মানুষের প্রতি নিজের ভালোবাসা, মমতা ও উদারতা প্রকাশ করে গেছেন: এডিসি সাইফুল ইসলাম

বঙ্গবন্ধু তাঁর জীবনের শেষ রক্তবিন্দু দিয়ে দেশ ও দেশের মানুষের প্রতি নিজের ভালোবাসা, মমতা ও উদারতা প্রকাশ করে গেছেন: এডিসি সাইফুল ইসলাম

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি
ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সাইফুল ইসলাম বলেছেন,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর জীবনের শেষ রক্তবিন্দু দিয়ে দেশ ও দেশের মানুষের প্রতি নিজের ভালোবাসা, মমতা ও উদারতা প্রকাশ করে গেছেন। একই সাথে তিনি এ কথাও বুঝিয়ে দিয়েছেন যে, আমাদের সবচেয়ে কাছেই আমাদের শত্রুরা লুকিয়ে থাকে। দেশ, সমাজ ও রাষ্ট্রের জন্য ক্ষতিকর এই শত্রুদের সম্পর্কে সজাগ থাকার আহ্বান জানিয়ে তিনি বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নতুন প্রজন্মকে এগিয়ে আসার আহ্বান জানান।
মঙ্গলবার (২৯ আগস্ট) বিকেলে জেলা সরকারি গণগ্রন্থাগারের হলরুমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে জেলা সরকারি গণগ্রন্থাগার-এর উদ্যোগে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক আরো বলেন, লাইব্রেরি সমাজের দর্পণ। কোন এলাকায় হাটবাজার বা মার্কেটে গেলে যেমন সে এলাকার মানুষের খাদ্যাভাস, পোশাক-পরিচ্ছেদ ও জীবনধারণের রুচিবোধ বা অর্থনৈতিক অবস্থার ধারণা পাওয়া যায়। ঠিক তেমনিভাবে ঐ এলাকার লাইব্রেরিগুলো পরিদর্শন করলে সে এলাকার মানুষের কৃষ্টি-কালচার, চিন্তা-চেতনার উৎস, নৈতিকতা, সামজিক ও মানবীয় মূল্যবোধ সম্পর্কে ধারণা পাওয়া যায়।
জেলা সরকারি গণগ্রন্থাগারের সহকারী পরিচালক সাইফুল ইসলাম লিমন-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাহিত্য একাডেমির সভাপতি, মুক্তিযুদ্ধ গবেষক, কবি জয়দুল হোসেন, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মুজিবুর রহমান বাবুল, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ (সিলেট অঞ্চল)-এর সাংগঠনিক সম্পাদক ও বাচিকশিল্পী মো. মনির হোসেন, বেসরকারি গণগ্রন্থাগার জেলা কমিটির সভাপতি, কথাসাহিত্যিক আমির হোসেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন ঝিলমিল একাডেমির পরিচালক ও কিচিরমিচির সম্পাদক মনিরুল ইসলাম শ্রাবণ।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে কবি জয়দুল হোসেন বলেন, বর্তমান পৃথিবীতে প্রায় অর্ধকোটি মানুষ বাংলা ভাষায় কথা বলে। কিন্তু বাংলা ভাষাভিত্তিক একটি স্বাধীন রাষ্ট্র এই বাংলাদেশ ব্যতীত পৃথিবীর আর কোথাও নাই। প্রায় ১৭ কোটি মানুষের এই বাংলা ভাষা ভিত্তিক স্বাধীন রাষ্ট্রের স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বিশ্বের বুকে বাঙালিদের জন্য সর্বশ্রেষ্ঠ উপহার এবং বঙ্গবন্ধরু সর্বশ্রেষ্ঠ কাজ হচ্ছে বাংলাদেশিদের জন্য এই বাংলা ভাষাভিত্তিক স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠাতা ও বাঙালি জাতীয়তাবাদের চেতনার উন্মেষ ঘটানো। তিনি বাঙালি জাতীয়তাবাদের চেতনা ও বাংলাদেশের স্বাধীনতা টিকিয়ে রাখার জন্য নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু চেতনা ও মহান আদর্শে অনুপ্রাণিত হওয়ার জন্য আহ্বান জানান।
সভা শেষে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আয়োজিত চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে বিভিন্ন স্কুলের শিক্ষার্থী ও তাদের অভিভাবকগণ উপস্থিত ছিলেন।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com